সান ফ্রান্সিসকো প্রাইডের সদস্যরা কী নিষেধাজ্ঞার পক্ষে ভোট দিয়েছেন

গুগল এবং ইউটিউব আর বিশ্বের বৃহত্তম LGBTQ অভিমান সমাবেশে স্বাগত জানায় না।

গত সপ্তাহে, সান ফ্রান্সিসকো প্রাইডের (এসএফ প্রাইড) সদস্যরা গুগলকে ভবিষ্যতের উদযাপনে অংশ নিতে বাধা দেওয়ার পক্ষে ভোট দিয়ে বলেছিল যে সংস্থাটি তার প্ল্যাটফর্মগুলিতে এলজিবিটিকিউ কর্মীদের রক্ষা করার জন্য যথেষ্ট পরিমাণে কাজ করছে না, বিশেষত রুপিগুলি ইউটিউবে বক্তব্যকে ঘৃণিত এবং ঘৃণিত ভাষণ দিয়েছিল। এই পদক্ষেপটি এলজিবিটিকিউ সম্প্রদায়ের সমর্থনে অগ্রণী ইতিহাস রয়েছে এমন সংস্থার প্রতি মনোভাবের এক বড় পরিবর্তন এবং এই প্রচেষ্টাগুলির পক্ষে সমর্থন না পাওয়ার কারণে এখন তা তদন্তের অধীনে।

বহু বছর ধরে, গুগল, ফেসবুক এবং অ্যাপলের মতো প্রযুক্তি সংস্থাগুলি এসএফবি প্রাইডের মতো সমাবেশগুলিকে স্পনসর করার জন্য প্রচুর অর্থ ব্যয় করেছে, এলজিবিটিকিউ অধিকারকে সমর্থন করার জন্য তাদের কর্মীদের সংস্থার ব্র্যান্ডযুক্ত বুয়েদের সাথে মার্চিং করেছে।

তবে সাম্প্রতিক মাসগুলিতে গুগলের কর্মীদের মধ্যে কেউ কেউ এই ঘটনায় সার্চ জায়ান্টের জড়িত থাকার সমালোচনা করে বলেছে যে সংস্থাটি ক্ষতিকারক গসিপ এবং সমকামী মহিলাদের এবং অন্যান্য দুর্বল দলগুলিকে প্ল্যাটফর্মে হাজির হতে দেয় এবং এই নতুন নীতি নিয়ে সংস্থাটি পরিবর্তিত হচ্ছে। নিপীড়ন দমন করার জন্য তৈরি হয়েছিল যা খুব বেশি দূরে যায় না।

রিকোড এবং অন্যান্য আউটলেটগুলির সাথে একটি যৌথ বিবৃতিতে বলা হয়েছে, “সংস্থাগুলি এখন আর এলজিবিটিকিউ হিসাবে দেখায় ভয় পায় না In বাস্তবে, তাদের জড়িত হওয়া তাদের জন্য একটি দুর্দান্ত সুযোগ We আমরা বিশ্বাস করি যে সংস্থাগুলি তাদের সত্যই আমাদের সম্প্রদায়ের সাথে দাঁড়ানো উচিত প্রমাণ করা উচিত By” সদস্যদের গুগল দেখা বন্ধ করা দাবি।

সংস্থার অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী ফ্রেড লোপেজের মতে বুধবার সভার সাত সদস্য গুগলে নিষেধাজ্ঞার প্রস্তাব দেওয়ার পক্ষে ভোট দিয়েছেন। এসএফ প্রাইডের 300 টিরও বেশি সদস্য রয়েছে, তবে লোপেজের মতে, ভোটের সময় মাত্র দশ জন উপস্থিত ছিলেন।

সভায় কাউন্সিলের কিছু সদস্য কাউন্সিলের অনুমোদন ছাড়াই ভোট আইনত বাধ্যতামূলক কিনা তা নিয়ে আপত্তি জানান। পুনর্নির্মাণের বিবৃতিতে লোপেজ লিখেছেন:

একটি ছোট গ্রুপ সহ-পৃষ্ঠপোষক হিসাবে গুগল সম্পর্কে উদ্বেগ প্রকাশ করেছিল। আমাদের আইনী দল 326 জন গর্বিত সদস্যের মধ্যে সাত দ্বারা গত সপ্তাহের ভোটের প্রভাবের বিষয়টি পর্যালোচনা করছে। আমাদের পরবর্তী পদক্ষেপ নির্ধারণের জন্য বোর্ডটি 5 ফেব্রুয়ারি বৈঠক করবে। আমরা আমাদের পঞ্চাশতম অনুষ্ঠানটি উদযাপন করার জন্য প্রস্তুত হওয়ার সাথে সাথে আমাদের লক্ষ্য ছিল আমাদের আগের মতোই – আমাদের সমাজের বৈচিত্র্যকে প্রতিবিম্বিত করা এবং প্রতিবিম্বিত করা।

গর্বিতভাবে গুগল বন্ধ করার প্রচেষ্টা আংশিকভাবে গুগলের সাবেক কর্মচারী লরেন্স পার্লল্যান্ডের নেতৃত্বে। বার্ল্যান্ড গুগলের একাধিক প্রাক্তন কর্মচারী, যিনি দাবি করেছেন যে সংস্থাটি একটি কর্মক্ষেত্রে সংস্থায় জড়িত থাকার জন্য তাকে সম্প্রতি বরখাস্ত করেছে – গুগলের দাবিতে অস্বীকার করা হয়েছে যে বার্ল্যান্ড এবং অন্যরা এই সংস্থাটিকে ডেটা সুরক্ষার বিষয়ে সমর্থন জানিয়েছে এর নীতি লঙ্ঘন করেছে। বার্ল্যান্ড জুন থেকে গুগলকে এসএফ প্রাইড থেকে নিষিদ্ধ করার জন্য গুগলকে চাপ দিচ্ছে, যখন তিনি এই সংস্থার হয়ে কাজ করছিলেন।

গুগলের একজন মুখপাত্র ভোটের জবাবে একটি পুনরায় এনকোডিং বিবৃতি জারি করে বলেছেন:

গুগল এক দশক ধরে সান ফ্রান্সিসকো প্রাইডের গর্বিত সমর্থক। আমরা দুঃখিত যে একটি সাম্প্রতিক বরখাস্ত কর্মচারী সহ সাত জন সদস্য গুগল, ইউটিউব এবং আমাদের কর্মীদের এই গুরুত্বপূর্ণ সম্প্রদায় সংগঠনকে সমর্থন করা থেকে বিরত করার সিদ্ধান্ত নিয়েছেন। এসএফ প্রাইডের 300 টিরও বেশি সদস্য এবং একটি পৃথক বোর্ড রয়েছে যা অংশগ্রহণের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়; সান ফ্রান্সিসকো প্রাইড বোর্ড এবং এর বিস্তৃত সদস্যতার সাথে আমরা নিম্নলিখিত পদক্ষেপগুলিতে কাজ চালিয়ে যাব।

এই মুখপাত্র যৌন সম্প্রদায়কে লক্ষ্যবস্তু করার আইনের প্রতি গুগলের বিরোধিতার পাশাপাশি যৌন পুনর্নির্মাণ শল্য চিকিত্সার জন্য কভারেজ সহ সমকামী যৌন স্বাস্থ্য বেনিফিট সরবরাহেরও উল্লেখ করেছেন।

কিছু গুগলার এবং অন্যরা ছয় মাস ধরে গুগলে এসএফ প্রাইড আনার জন্য চাপ দিচ্ছেন। ইউটিউব ভাষ্যকার স্টিফেন ক্রোডারের অবিচ্ছিন্ন হয়রানির পরে ভক্স মিডিয়ার সাংবাদিক কার্লোস মাজা দর্শকদের দৃষ্টি আকর্ষণ করার পরে এই সমস্যা দেখা দিয়েছে। দু’বছর ধরে, ক্র্যাজার মাজা সম্পর্কে উল্লেখ করার জন্য নিয়মিত গাজা এবং জাতিগত যৌন অপমানের ব্যবহার করতেন।

ইউটিউব প্রাথমিকভাবে জানিয়েছে যে ক্রোডার ভিডিওটি আমাদের কর্পোরেট সম্প্রদায়ের নির্দেশিকা লঙ্ঘন করে না, আমরা ক্রাউডারকে বিজ্ঞাপনের আয় উপার্জনের ক্ষমতা স্থগিত করার জন্য শাস্তি দিয়েছিলাম। তবে, ইউটিউব প্ল্যাটফর্ম থেকে তার কোনও ভিডিও অপসারণ বন্ধ করে দিয়েছে। ইউটিউবের প্রধান নির্বাহী কর্মকর্তা সুসান ওয়াজকে পরিস্থিতিটির জন্য ক্ষমা চেয়েছেন এবং স্বীকার করেছেন যে এটি এলজিবিটিকিউ সম্প্রদায়ের লোকদের জন্য “বেদনাদায়ক” তবে তিনি ক্রাউডার ভিডিও রাখার সিদ্ধান্তটিকে অবশেষে রক্ষা করেছিলেন।

এরপরেই, ১৪০ জনেরও বেশি গোগলাররা একটি উন্মুক্ত চিঠিতে স্বাক্ষর করেছে সংস্থাটিকে গুগলকে প্রাইড প্যারেড থেকে নামাতে বলে এবং তাদের সংস্থার নীতিগুলির বিরুদ্ধে প্রতিবাদ করে কয়েক ডজন মিছিল করা হয়েছিল – গুগলের আচরণবিধি লঙ্ঘনকারীদের (সাধারণত, এর জন্য জরিমানা) তাদের লঙ্ঘন) কোম্পানির আচরণবিধি বাতিলকরণ অন্তর্ভুক্ত)। বিক্ষোভকারীরা বলেছেন, এলজিবিটি সম্প্রদায়ের সদস্যদের বেশ কয়েকটি উদাহরণের মধ্যে মাজ্জাহা মামলাটি ছিল যারা প্রদাহজনক বক্তৃতার মাধ্যমে লক্ষ্যবস্তু হয়েছিল।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top