কেন শেনজেন পরবর্তী প্রযুক্তি উপসাগর হতে পারে

যাঁরা নামটির সাথে পরিচিত নন, তাঁদের জন্য শেঞ্জেন পার্ল রিভার ডেল্টা একটি অন্যতম গুরুত্বপূর্ণ শহর, পুরো গ্রহের অন্যতম সর্বাধিক ঘনবসতিযুক্ত অঞ্চল।

প্রমাণ হিসাবে, এই অঞ্চলে 1 বিলিয়নেরও বেশি লোক বাস করে, যা মোট মার্কিন জনসংখ্যার প্রায় এক তৃতীয়াংশকে দেখায়

তবে এটি লক্ষ করা উচিত যে শেলেটজেন এবং পার্ল রিভার নদী ডেল্টার বাকী ব-দ্বীপের জনসংখ্যার তুলনায় অনেক বেশি জনসংখ্যা রয়েছে, কারণ দেখা যাচ্ছে যে শেনজেনই চীন সরকার প্রতিষ্ঠিত প্রথম বিশেষ অর্থনৈতিক অঞ্চলগুলির মধ্যে একটি ছিল।

সংক্ষেপে, চীনের বিশেষ অর্থনৈতিক অঞ্চলটি এমন অঞ্চল যা চীনা এবং অ-চীনা উভয় সংস্থার কাছে আরও আকর্ষণীয় করে তুলতে আরও নমনীয় নিয়ম তৈরি করেছে।

ফলস্বরূপ, এটি অবাক হওয়ার মতো বিষয় নয় যে চীনের বিশেষ অর্থনৈতিক অঞ্চলগুলি চীনের অর্থনৈতিক সম্প্রসারণের পুরষ্কারগুলির সিংহ ভাগ পেয়েছে, যা তাদের বর্তমান পরিস্থিতিতে ব্যাপক প্রভাব ফেলেছে।

উদাহরণস্বরূপ, শেনজেন এবং পার্ল রিভার ডেল্টার বাকী অংশগুলি পুরো চীনের অন্যতম গতিশীল অঞ্চল হিসাবে বিবেচিত, আবার কেউ কেউ মনে করেন যে এটি কিছু অঞ্চলে উপসাগরের বৃহত আকারের সংস্করণে রূপান্তরিত হতে পারে। ভবিষ্যতে পয়েন্ট।

কিছুকে সিলিকন ভ্যালিতে সমবেত প্রযুক্তি সংস্থাগুলির একটি উল্লেখ হিসাবে দেখা যেতে পারে।

শেনজেন পরবর্তী উপসাগরীয় প্রযুক্তি অঞ্চলে পরিণত হতে পারে

শেহেনজেন এবং পার্ল নদীর অবশিষ্ট অংশগুলি ডেল্টা উপসাগরের বৃহত সংস্করণে পরিণত হবে কিনা তা অনুমান করা অসম্ভব।

সর্বোপরি, কেউ খুব নির্ভুলতার সাথে ভবিষ্যতের ভবিষ্যদ্বাণী করতে পারে না, বিশেষত যখন খুব জটিল কিছু আসে। তবে এটি বিশ্বাস করার অনেক কারণ রয়েছে যে এটি কোনও অসম্ভব পরিণতি নাও হতে পারে।

উদাহরণস্বরূপ, এটি লক্ষ করা উচিত যে এমন শক্তিশালী লক্ষণ রয়েছে যে চীন একটি শিল্প থেকে একটি পরিষেবা অর্থনীতিতে রূপান্তর শুরু করেছে। এর একটি দুর্দান্ত উদাহরণ হ’ল কীভাবে এখন পরিষেবা খাত চীনের অর্থনীতির অর্ধেকেরও বেশি অংশীদার হয়।

তবে, এর শক্তিশালী প্রমাণ থাকতে পারে যে পরিষেবা খাত এখন চীনের অর্থনৈতিক প্রবৃদ্ধির বৃহত্তম অংশের জন্য দায়বদ্ধ, যার অর্থ এটি সময়ের সাথে আরও গুরুত্বপূর্ণ হওয়ার প্রতিশ্রুতি দেয়।

নির্বিশেষে, একটি শিল্প থেকে একটি পরিষেবা অর্থনীতিতে চীন স্থানান্তর গুরুত্বপূর্ণ, কারণ এর অর্থ এখানে আরও সফল চীনা প্রযুক্তি সংস্থা রয়েছে।

আসলে, কিছু সফল চীনা প্রযুক্তি সংস্থার মোটামুটি পরিচিত নাম থাকতে পারে। একটি উদাহরণ হুয়াওয়ে, টেলিযোগাযোগ যন্ত্রপাতিগুলির বৃহত্তম উত্পাদনকারী যা বিশ্বজুড়ে পাওয়া যায়।

একই সময়ে, আরেকটি উদাহরণ হ’ল টেনসেন্ট, যা প্রচুর পরিমাণে ইন্টারনেট-সম্পর্কিত পণ্য ও পরিষেবা উত্পাদন করে।

এখনও অবধি, এই প্রযুক্তি সংস্থাগুলির বেশিরভাগ এখনও চিনে পরিচিত, তবে অনেকেই সম্প্রতি আন্তর্জাতিক বাজারে তাদের অংশটি সরিয়ে নিয়ে অগ্রগতি করেছে।

শেনজেন প্রাসঙ্গিক কারণ এটির বিশাল সংখ্যক চীনের বৃহত্তম সফল প্রযুক্তি সংস্থাগুলি রয়েছে।

হুয়াওয়ে এবং টেনসেন্ট শেনজেনের উপর ভিত্তি করে, উদাহরণস্বরূপ, তারা সফলভাবে বেশ কয়েকটি সফল চীনা প্রযুক্তি সংস্থার সাথে ভাগ করে নিচ্ছে।

তদ্ব্যতীত, এটি লক্ষ করা উচিত যে এমনকি চীনা প্রযুক্তি সংস্থাগুলি, যার সদর দফতর শেনজেন নয়, অনেকগুলি গুরুত্বপূর্ণ অপারেটিং সেন্টার রয়েছে কারণ শেনজেন একটি বড় পরিবহন কেন্দ্র হিসাবে অবস্থিত ছিল।

অবশেষে, এটি লক্ষ করা উচিত যে অনেক বিদেশী প্রযুক্তি সংস্থারও শেনজেনে সদর দফতর রয়েছে, এটি এসইজেডের আকর্ষণীয় ব্যবসায়িক নীতির প্রত্যক্ষ ফলাফল।

পরবর্তী বিবেচনাধীন

সংক্ষেপে, শেনজেনের বিস্তৃত প্রযুক্তি সংস্থাগুলিকে সমর্থন করার ক্ষমতা রয়েছে, যেমনটি বর্তমানে সেখানে কাজ করা চীনা এবং অ-চীনা প্রযুক্তি সংস্থাগুলির নিখুঁত সংখ্যার দ্বারা প্রমাণিত।

ফলস্বরূপ, এটা ধরে নেওয়া যুক্তিসঙ্গত নয় যে চীনা অর্থনীতিতে পরিপক্কতা অব্যাহত থাকায় শেনজেন কেবল চীন নয়, বিশ্বজুড়ে প্রযুক্তি কেন্দ্র হিসাবে আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে।

কয়েক দশকের অশান্তির পরেও কীভাবে চীনা অর্থনীতি সম্মানজনক সংখ্যার জন্ম দিতে চলেছে তা ছাড়া কোনও কিছুর গ্যারান্টি নেই, সুতরাং শেনজেনের বৃহত্তর উপসাগর হওয়ার সম্ভাবনা ভাল দেখাচ্ছে।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top