কীভাবে টয়োটার পুনর্বার জন্মদানের স্পোর্টস গাড়ি

একই ধরণের কৌশলটি টয়োটা 86 এর দিকে পরিচালিত করে, যা সুবারু বিআরজেডের সাথে এক জোড়া। আমরা ৮ 86 86 জনকে পছন্দ করেছি, তাই টয়োটা কি আলাদা সঙ্গীর সাথে একই যাদু করতে পারে? অনুসন্ধানের জন্য, আমরা ২০২০ সালে টয়োটা জিআর সুপ্রা 3.0.০ প্রিমিয়ামের সাথে এক সপ্তাহ কাটিয়েছি (“জিআর” এর অর্থ গাড়ি মেরামত করার দায়িত্বে থাকা টয়োটার বিভাগ) “গজু রেসিং,”

বেস সুপ্রার দাম $ 50,920, তবে প্রিমিয়াম মডেলের ওয়্যারলেস অ্যাপল কারপ্লে, একটি বর্ধিত অডিও সিস্টেম এবং একটি বৃহত্তর টাচস্ক্রিনের মতো বৈশিষ্ট্য রয়েছে। আমাদের পরীক্ষামূলক গাড়ীটির দাম, 56,615, একটি carচ্ছিক ড্রাইভার সহায়তা প্যাকেজ সহ।

ভিতরে এবং বাইরে, এই গাড়িটি পূর্বের সুপারের মতো কিছুই নয়। পূর্ববর্তী মডেলগুলি থেকে ডিজাইনের সংকেত গ্রহণের পরিবর্তে, ২০২০ সুপ্রার বাহ্যিক নকশাটি 2014 টয়োটা এফটি -1 ধারণার ভিত্তিতে তৈরি। কনসেপ্ট কারগুলি উত্পাদন যানবাহনে অনুবাদ করা সর্বদা কঠিন, কারণ ধারণাগুলি সাধারণত ক্র্যাশ পরীক্ষা বা অভ্যন্তরীণ আর্গমনিকতার কথা মাথায় রেখে নকশাকৃত হয় না। এফটি -১ এর উল্লেখযোগ্য পরিমাণে সুপ্রার সাথে উত্পাদনে গিয়ে কিছু আপস করা হয়েছিল। ইউরোপীয় পথচারীদের সুরক্ষা মানগুলির সাথে আপোস করার সম্ভাবনা সহ, এফটি -১ এর সাথে তুলনা করার সময় বিশেষ করে সামনের প্রান্তটি কিছুটা ফুলে যায় looks

স্টিয়ারিংয়ে টয়োটার লোগোটি বাদ দিয়ে পুরো অভ্যন্তরটি বিএমডাব্লু। ট্রান্সমিশন এবং রোটারি ইনফোটেইনমেন্ট নিয়ন্ত্রণটি সরাসরি জার্মান গাড়ি প্রস্তুতকারকের ক্যাটালগ থেকে তুলে নেওয়া হয় এবং টয়োটার অন্যান্য যানবাহনের মতো এতে যুক্ত হওয়ার পরিবর্তে টাচস্ক্রিন ড্যাশবোর্ডের উপরে বসে। গাড়িটির বিএমডাব্লু ডিএনএও ছোট্ট বিস্তারিত দেখানো হয়েছে। ফণাটি খোলার জন্য, আপনাকে লিভারটি দুটি বার টানতে হবে, এবং এটি কাজ করার জন্য আপনাকে সংক্রমণে একটি বোতাম টিপতে হবে। এমনকি ডোরবেলগুলিতেও বিএমডাব্লুটির আলাদা শব্দ আছে।

এটি কোনও খারাপ জিনিস নয় যে বিএমডাব্লু তার চিত্তাকর্ষক অভ্যন্তরগুলির জন্য পরিচিত, এবং সুপ্রাও তার ব্যতিক্রম নয়। এটি বর্তমান যে কোনও স্পোর্টস কারের জন্য অন্যতম সেরা ড্রাইভিং অবস্থান। এটি আরামদায়ক হওয়া সহজ, একটি নিম্ন-প্রোফাইলের ড্যাশবোর্ড চমৎকার বাহ্যিক দৃশ্যমানতার আশ্বাস দেয় এবং সমস্ত নিয়ন্ত্রণ ড্রাইভারের আসন থেকে সহজেই পৌঁছায় within

তবে, আপনি যদি বিলাসিতা আশা করেন, হতাশ হওয়ার জন্য প্রস্তুত হন। এটি কোনও বিএমডাব্লু অভ্যন্তর হতে পারে তবে এটি একটি এন্ট্রি-স্তরের সংস্করণ, বিশেষত সুপারির বিএমডাব্লু জেড 4 ভাইবোনের তুলনায়।

2020 সুপ্রা কেবলমাত্র দুটি দ্বার এবং দ্বি-আসনের কোপ হিসাবে উপলভ্য; “ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস” – সুপ্রা থেকে ভিন্ন, কোনও উত্তোলনযোগ্য ছাদ প্যানেল নেই। অভ্যন্তরটি কেবল জেড 4 রূপান্তরযোগ্যের সাথে সাদৃশ্যযুক্ত, যদিও বিএমডাব্লু কিছুটা বেশি ঘর দেয়। তবে, টয়োটা জেড 4 এর 9.9 তে 10.2 ঘনফুট কার্গো স্পেস দাবি করেছে। শেভ্রোলেট করভেট স্টিংরে এবং পোরশে 718 কেম্যানের যথাক্রমে 12.6 ঘনফুট এবং 14.9 ঘনফুট রয়েছে যদিও এটি সামনের এবং পিছনের ট্রাঙ্কের মধ্যে বিভক্ত।

সুপ্রায় একই বিএমডাব্লু মডেল, একই লেআউট, মেনু লেআউট এবং রোটারি কন্ট্রোলারের সাথে বর্তমান বিএমডাব্লু মডেলটিতে ব্যবহৃত আইড্রাইভ ইনফোটেইনমেন্ট সিস্টেম রয়েছে। 6.5-ইঞ্চি টাচস্ক্রিনটি স্ট্যান্ডার্ড এবং একটি 8.8-ইঞ্চি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারও মানক। প্রিমিয়াম মডেলটিতে একটি 8.8 ইঞ্চি টাচস্ক্রিন রয়েছে, পাশাপাশি একটি ফ্রন্ট-এন্ড ডিসপ্লে এবং ওয়্যারলেস ফোন চার্জিং রয়েছে।

যেহেতু এটি বিএমডাব্লু ইনফোটেইনমেন্ট সিস্টেম ব্যবহার করে, সুপরা ওয়্যারলেস অ্যাপল কারপ্লে পায় – এই বৈশিষ্ট্যটির একমাত্র টয়োটা মডেল। যাইহোক, কারপ্লে কখনই বেস মডেলটিতে পাওয়া যায় নি এবং অ্যান্ড্রয়েড অটো উপলব্ধ নেই। বিএমডাব্লু 2021 মডেলটিতে অ্যান্ড্রয়েড অটো ওয়্যারলেস যুক্ত করার পরিকল্পনা করেছে, তবে সুপরা সেগুলির কোনও একটিই পাবে কিনা তা স্পষ্ট নয়।

একটি পুরো অভ্যন্তর নকশা দিয়ে, ইনফোটেইনমেন্ট অভিজ্ঞতা প্রমাণ করে যে সেরা থেকে orrowণ নেওয়ার ক্ষেত্রে কোনও ভুল নেই। আইড্রাইভ সিস্টেমটি সুপারের পাশাপাশি অন্যান্য বিএমডাব্লু মডেলগুলিতে, স্বজ্ঞাত মেনু এবং একটি রোটারি কন্ট্রোলারের সাথে কাজ করেছিল যা টয়োটার লেক্সাস লাক্সারি বিভাগের বিশ্রী টাচপ্যাডের চেয়ে ব্যবহার করা অনেক সহজ ছিল। একমাত্র ব্লুম্যাশ ছিল এমন একটি পর্দা যা সরাসরি সূর্যের আলোতে ধুয়ে দেওয়া হয়েছিল এবং এমন একটি অডিও সিস্টেম যা সত্যিকারের জীবনের চেয়ে কাগজে আরও চিত্তাকর্ষক বলে মনে হয়। (প্রিমিয়াম মডেলটি একটি 12-স্পিকার 500W জেবিএল সিস্টেম সরবরাহ করে))

স্ট্যান্ডার্ড ড্রাইভার সহায়তায় জরুরি স্ব-ব্রেকিং, ফরোয়ার্ড সংঘর্ষের সতর্কতা, স্টিয়ারিং সহায়তা এবং স্বয়ংক্রিয় উচ্চ মরীচি সহ গলি ছাড়ার সতর্কতা অন্তর্ভুক্ত রয়েছে। Driverচ্ছিক ড্রাইভার সহায়তা প্যাকেজগুলির মধ্যে রয়েছে অ্যাডাপটিভ ক্রুজ কন্ট্রোল, ব্লাইন্ড স্পট মনিটর, রিয়ার ক্রস ট্র্যাফিক সতর্কতা এবং পার্কিং সেন্সর।

আপনার 2020 টয়োটা সুপ্রা হুড খুলুন এবং বিএমডাব্লু এর অংশীদারিত্বের যুক্তি স্পষ্ট হয়ে উঠবে। জার্মান গাড়ি নির্মাতারা কীভাবে একটি বিলাসবহুল চৌদার গাড়ি তৈরি করতে জানেন, হ্যাঁ, তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ, বিএমডাব্লু টয়োটা একটি ষড়ভুজ ইঞ্জিন দিয়ে সজ্জিত করতে সক্ষম হয়েছিল। ইনলাইন-ছয়টি সুপ্রার শেষ কলিং কার্ড ছিল, তবে টয়োটা আর লাইনআপে নেই। টয়োটা কেবলমাত্র একটি মডেলের জন্য নতুন ইঞ্জিন বিকাশের জন্য অর্থ ব্যয়ের পরিবর্তে বিএমডাব্লু ধার নিয়েছে।

৮.০ লিটার টার্বোচার্জড ইঞ্জিনটি জেড 4 এবং আরও কয়েকটি বিএমডাব্লু মডেলের সাথে ভাগ করা হয়েছে, যেমন আট গতির স্বয়ংক্রিয় সংক্রমণ (যদি আপনি কোনও ম্যানুয়াল চান, একটি 86 পান)। আমাদের 2020 টেস্ট কারটি 335 এইচপি এবং 365 এলবি-ফিটের টর্ক তৈরি করেছে, তবে 2021 মডেলগুলি 382 এইচপি এবং 368 এলবি-ফিট বৃদ্ধি পেয়েছে। টয়োটা 2021 সালের জন্য লাইনআপে একটি 2.0-লিটারের চার সিলিন্ডার ইঞ্জিন যুক্ত করবে All সমস্ত সুপ্রা মডেল সেরা সম্ভাব্য অপারেশনের জন্য রিয়ার-হুইল ড্রাইভ।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top